Bartaman Patrika
খেলা
 
 

 কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মারমুখী মুম্বই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। ছবি: পিটিআই

ক্যাটরিনার নৃত্যভঙ্গির সঙ্গে নিজেদের
বোলিং অ্যাকশন মেলালেন অশ্বিন 

নয়াদিল্লি: ক্যাটরিনা কাইফের নাচের পোজের সঙ্গে অফ স্পিনারদের বোলিং অ্যাকশন মেলালেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি মজার কোলাজ আপলোড করেছেন ইনস্টাগ্রামের স্টোরিতে।  
বিশদ
বিধ্বংসী ম্যাক্সওয়েল, নাটকীয় সিরিজ জয় অস্ট্রেলিয়ার 

ম্যাঞ্চেস্টার: মানসিক অবসাদে ভুগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। কিন্তু ব্যাটবলের লড়াইয়ে ফিরেই চেনা ছন্দে গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলের আগে তারকা ব্যাটসম্যানটির বিধ্বংসী ইনিংসে খুশি হতেই পারে কিংস ইলেভেন পাঞ্জাব।  
বিশদ

18th  September, 2020
আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্ব
তিনবার কোভিড টেস্ট হবে ফুটবলারদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশগ্রহণকারী দলগুলিকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। প্রতিযোগিতা শুরুর আগে তিন বার কোভিড টেস্ট হবে ফুটবলারদের। প্রথম পর্যায়ের টেস্টের দিন শেষ হচ্ছে শুক্রবার। পরবর্তী কোভিড টেস্ট ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর।  
বিশদ

18th  September, 2020
২০০ দিন পর কোর্টে ফিরে জয় নাদালের
 

রোম: কোর্টে ফিরে জয় পেলেন রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনে স্প্যানিশ তারকা ৬-১, ৬-১ সেটে চূর্ণ করলেন স্বদেশীয় পাবলো কারেনো বুস্টাকে। এই খেলোয়াড়টির বিরুদ্ধে ম্যাচেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত হয়েছিলেন নোভাক জকোভিচ। 
বিশদ

18th  September, 2020
দু’ম্যাচ নির্বাসিত করা হল নেইমারকে
 

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল। 
বিশদ

18th  September, 2020
ভারত ১০৯ 

জুরিখ: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত। বৃহস্পতিবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকা অনুযায়ী ১০৯ নম্বরে রয়েছেন সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা।  
বিশদ

18th  September, 2020
রাসেলের প্রতিদ্বন্দ্বী হার্দিক-জাদেজা 

কলকাতা নাইট রাইডার্সের প্রাণভোমরা আন্দ্রে রাসেল। অসম্ভবকে সম্ভব করে তোলাই তাঁর নেশা। তাঁর ব্যাটিং তাণ্ডব ভয় ধরিয়ে দেয় বিপক্ষ দলের বোলারদের। গত মরশুমে ক্যারিবিয়ান তারকাটি একক দক্ষতায় অনেক ম্যাচে নাইটদের উতরে দিয়েছিলেন।
বিশদ

17th  September, 2020
কামব্যাকেই ঝড়ের বার্তা হার্দিকের

চোট এবং লকডাউনের কারণে বহুদিন মাঠে নামতে পারেননি। এই পরিস্থিতিতে ছন্দ হারিয়ে ফেলার সম্ভাবনা থাকে অনেক ক্রিকেটারের। হার্দিক পান্ডিয়া অবশ্য দক্ষতার বিস্ফোরণ ঘটানো নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। আইপিএলকে নিজের সফল প্রত্যাবর্তন মঞ্চ করে তুলতে পূর্ণ প্রত্যয়ী ভারতের এই তারকা অলরাউন্ডার। গত কয়েকদিনের অনুশীলনে তিনি চেনা ছন্দ খুঁজে পেয়েছেন বলে দাবি হার্দিকের।
বিশদ

17th  September, 2020
এবারও আইপিএল জমবে: ডি’ভিলিয়ার্স 

মহামারীর কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকলেও আইপিএলে তার খুব একটা প্রভাব পড়বে না বলেই মনে করছেন এবি ডি’ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যানটির বক্তব্য, টুর্নামেন্টের আগে প্রায় তিন সপ্তাহ অনুশীলনের সুযোগ পাওয়ায় খেলোয়াড়রা নিজেদের প্রস্তুত করে নিরে পারবেন। তাই টুর্নামেন্টের গুণগত মান আগেও যেমন ছিল, এবারও সে রকমই থাকবে। তবে আরব আমিরশাহির গরম ও আর্দ্র আবহাওয়া নিয়ে খানিকটা চিন্তিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই মহাতারকা।
বিশদ

17th  September, 2020
বুমরাহ-বোল্টের জন্য এগিয়ে মুম্বই: গম্ভীর 

নয়াদিল্লি : লাসিথ মালিঙ্গার পরিবর্তে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্স অত্যন্ত বুদ্ধিমানের কাজ করেছে। এমনটাই ধারণা ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের। 
বিশদ

17th  September, 2020
ইউসেবিও মেনা ও রবি ফাউলারের
সঙ্গে প্রাথমিক কথা ইস্ট বেঙ্গলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ কোচের বাইরে ইস্ট বেঙ্গল বোধহয় আর কারও উপর ভরসা করতে রাজি নয়। তাই হেড কোচ হিসেবে স্পেনের ইউসেবিও স্যাকরিস্তান মেনার সঙ্গে প্রাথমিকভাবে কথা বলা হয়েছে। গতবারও ইস্ট বেঙ্গলে কোচ ছিলেন স্পেনের আলেজান্দ্রো।  
বিশদ

17th  September, 2020
ফুটবল কাড়বেন না প্লিজ,
আবেদন আনোয়ার আলির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হৃদযন্ত্রে সমস্যা। তাই প্রতিশ্রুতিবান ডিফেন্ডার আনোয়ার আলির ফুটবল ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে প্রশ্নচিহ্ন। তবে ক্লাব মহমেডান স্পোর্টিং তাঁর পাশে রয়েছে। বুধবার ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস বলেন, ‘প্রয়োজনে আনোয়ারকে কমপক্ষে ৩০ মিনিট খেলাতে পারি। 
বিশদ

17th  September, 2020
রিয়াল ছেড়ে টটেনহ্যামের পথে গ্যারেথ বেল 

লন্ডন: আসন্ন মরশুমে প্রাক্তন ক্লাব টটেনহ্যাম হটস্পারে ফিরতে পারেন গ্যারেথ বেল। বুধবার ওয়েলস তারকার এজেন্ট জনাথন বার্নেটের মন্তব্যে তারই ইঙ্গিত পাওয়া গেল। এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘বেল আজও টটেনহ্যামকে ভালোবাসে।  
বিশদ

17th  September, 2020
আসন্ন আইপিএল ভারতীয়দের
কাছে চ্যালেঞ্জ: সেওয়াগ 

মুম্বই : ভারতীয় দলের প্রাক্তন বিশিষ্ট তারকা বীরেন্দ্র সেওয়াগ মনে করছেন এবারের আইপিএল সবদিক থেকেই স্পেশাল। বীরু বলেছেন, ‘করোনার জন্য প্রায় দু’মাস জৈব বলয়ের মধ্যে থেকে ক্রিকেটারদের খেলতে হবে। 
বিশদ

17th  September, 2020
দুর্নীতি রুখতে ইংল্যান্ডের
সংস্থার সঙ্গে চুক্তি বোর্ডের 

দুবাই: মরু দেশে এবছর বসতে চলেছে আইপিএলের আসর। অতীতে এখানে শারজা কাপের সময় আখছার ম্যাচ ফিক্সিং ও বেটিংয়ের অভিযোগ উঠত। তার উপর এবছর গোটা আইপিএলই দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজিত হবে। ফলে ফিক্সিং ও বেটিংয়ের প্রবণতা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।  
বিশদ

17th  September, 2020

Pages: 12345

একনজরে
 আমেরিকার সার্বিক আর্থিক বৃদ্ধির ক্ষেত্রে ভারতীয় বংশোদ্ভূতদের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। সাংস্কৃতিক বৈচিত্র্যের ক্ষেত্রেও তাঁদের বিরাট অবদান। প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রথম অনলাইনে তহবিল গঠন কর্মসূচিতে অংশ নিয়ে এমনই মন্তব্য করলেন জো বিডেন। ভারতীয় বংশোদ্ভূতদের জন্য এই ভার্চুয়াল ফান্ডরেইজার অনুষ্ঠানে তাঁর আশ্বাস, ...

 বাজাজ অটো লিঃ ২৯৯৩.০০মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ৬২২.০৫অশোক লেল্যান্ড ৭৬.২০ ...

রাজ্য মানবাধিকার কমিশনে বেআইনি কাজ চলছে। এমনই বিস্ফোরক মন্তব্য-সহ নবান্নে চিঠি দিলেন কমিশনের চেয়ারম্যান স্বয়ং। সম্প্রতি রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে দু’পাতার ‘নির্দেশ’ পাঠিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন এই প্রধান বিচারপতি। এ প্রসঙ্গে চেয়ারম্যান গিরিশচন্দ্র গুপ্ত বলেন, মানবাধিকার কমিশন যে কায়দায় চলছে তা দুর্ভাগ্যজনক। ...

 এমটেক প্রার্থীদের জন্য বিশেষ স্কলারশিপ ঘোষণা করল জেআইএস গোষ্ঠী। তাদের ছাত্রছাত্রীরা যাঁরা ৭ ডিজিপিএ স্কোর বা তার চেয়ে ভালো ফল করবেন, তাঁরা এই স্কলারশিপের আওতায় আসবেন। সেমেস্টার পিছু ১০ হাজার টাকা স্কলারশিপ দেওয়া হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

04:29:40 PM

 ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

04:28:18 PM

আইপিএল: আরসিবি-কে ৯৭ রানে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব 

11:09:55 PM

আইপিএল: আরসিবি ৯৫/৭ (১৫ ওভার) 

10:57:23 PM

আইপিএল: আরসিবি ৬৩/৫ (১০ ওভার) 

10:33:26 PM

আইপিএল: আরসিবি ২৫/৩ (৫ ওভার) 

10:06:28 PM